-->

ইউটিউবিং গাইড, ইউটিউব সম্পর্কে প্রশ্ন উত্তর পর্বঃ- ২



ইউটিউব সম্পর্কে প্রশ্ন উত্তর পর্বঃ- ২


* আমার একই ভিডিও কি ইউটিউব এবং ফেসবুক ২টাতেই আপলোড দিতে পারবো?
= হ্যা পারবেন, এখন পর্যন্ত দেয়া যাবেনা এমন কোন রুলস হয়নি। তবে আগে ইউটিউবে দিয়ে পরে ফেসবুকে আপলোড দিতে পারেন।

* চ্যানেল ভেরিফাই করার সময় কোন দেশ সিলেক্ট করবো?
= অবশ্যই আপনার দেশ সিলেক্ট করবেন। কারণ আপনার ফোন নাম্বার দিয়েই ভেরিফাই করতে হবে।

* মনেটাইজের অপশনে Enable লিখা আসেনা কেন/ মনেটাইজের জন্য কোন দেশ সিলেক্ট করবো?
= মনেটাইজের জন্য আপনি India অথবা United State সিলেক্ট করতে পারেন, কারণ এখন পর্যন্ত বাংলাদেশে মনেটাইজ Allow না। তবে এই দেশ সিলেক্ট করে আপনি মনেটাইজ অন করতে পারবেন।

* ভিডিওর কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমাবো কিভাবে?
= আপনি প্লেস্টোরে গিয়ে Video Compressor লিখে সার্চ দিলে একটি সবুজ কালারের Apps পাবেন। সেটি ইনস্টল করে ভিডিওটি সিলেক্ট করে শুধুমাত্র bit rate কমিয়ে দিলেই আপনার কোয়ালিটি ঠিক থেকে Mb কমে যাবে। তবে ৫০% এর নিচে bit rate কমাবেননা।

*ভিডিওতে কপিরাইট ক্লেইম আছে কি না কিভাবে দেখবো?
= যেকোন ব্রাউজারে যান, সেখানে গিয়ে ব্রাউজারটি ডেস্কটপ মোড করে নিন এরপর https://studio.youtube.com এ যান তারপর Videos এ ক্লিক করুন, সেখানে উপরে দেখতে পারবেন Filter নামে একটি অপশন সেখানে ক্লিক করলে Copyright Claims অপশন দেখতে পারবেন। সেটিতে ক্লিক করলে আপনার কোন কোন ভিডিওতে কপিরাইট ক্লেইম আছে তা দেখতে পারবেন।
*চ্যানেলে কোন স্ট্রাইক আছে কি না কিভাবে দেখবো?
= যেকোন বাউজারে গিয়ে ডেক্সটপ মোড করুন এরপর https://www.youtube.com/features এই লিংকে যান। সেখানে গিয়ে উপরেই দেখতে পারবেন a of 3 Copyright Strike, এখানে a এর জায়গায় যদি ০ থাকে তাহলে কোন কপিরাইট নেই। সেমভাবে সাইডে দেখতে পারবেন Community Guidelines Strike এখানেও দেখতে পারেন কতটি স্ট্রাইক আছে কি নেই।

*আমার সাবস্ক্রাইবার হাইড করবো কিভাবে?
= যেকোন ব্রাউজারে গিয়ে ব্রাউজারটি ডেস্কটপ মোড করুন এরপর https://studio.youtube.com এ যান। সেখানে গিয়ে বাম সাইডে নিচে দেখতে পারবেন একটি সেটিংস আইকন, সেটিতে ক্লিক করুন এরপর Channel এ ক্লিক করুন এরপর Advance Settings এ ক্লিক করে একটু নিচে গিয়ে দেখতে পারবেন Subscriber Count নামে একটি অপশন, সেখানে মার্কটি আনমার্ক করে দিন। এখন আপনার কতজন সাবস্ক্রাইবার তা কেউ দেখতে পারবেনা।
*ভিডিওর কমেন্ট অপশন অফ করবো কিভাবে?
= YouTube Studio অ্যাপসটি ডাউনলোড করুন। এরপর যে ভিডিওর কমেন্ট অফ করতে চান সেটিতে ক্লিক করুন, এরপর উপরে একটি কলমের মতো এডিট আইকন দেখতে পারবেন সেটিতে ক্লিক করুন, তারপর Advance Settings তারপর নিচে দেখতে পারবেন Allow Comment, এটি আনমার্ক করে দিয়ে Save করুন।
* কম্পিউটারে ভিডিও এডিটিং এর বেস্ট সফটওয়্যার কি কি?
= Adobe Premier pro, Adobe After Effect, Adobe Premier Elements, Flimora, Power Director.
* কাইনমাস্টারে লেয়ার সাপোর্ট করেনা কেন?
= কাইনমাস্টার অ্যাপসটি ফোনের কনফিগারেশন অনুযায়ী সার্ভিস প্রদান করে। তবে আমার সাইটে একটি প্রো ভার্সন কাইনমাস্টার আছে। যেটা যেকোন ফোনে সকল ফিচার্স সাপোর্ট করবে।  Kinemaster pro অ্যাপসটি ডাউনলোড করুন।
ক্লিক করুন- 


পরবর্তী পার্ট

More Item

একটি মন্তব্য পোস্ট করুন