-->

ইউটিউবিং গাইড, ইউটিউব সম্পর্কে প্রশ্ন উত্তর পর্বঃ- ১



ইউটিউব সম্পর্কে প্রশ্ন উত্তর পর্বঃ- ১ 


*ইউটিউবে কখন মনেটাইজের জন্য আবেদন করতে পারবো?
= আপনার চ্যানেলে যেদিন মনেটাইজ অন করবেন, সেদিন থেকে পূর্বের ১বছরের মধ্যে যদি ১হাজার সাবস্ক্রাইবার এবং ৪ হাজার ঘন্টা ওয়াচটাইম হয় তাহলেই পারবেন।
* কমিউনিটি ট্যাব কি এবং কখন পাবো?
= আপনার চ্যানেলে যখন ১হাজার সাবস্ক্রাইবার হয়ে যাবে তার ১ সপ্তাহের মধ্যে আপনি কমিউনিটি ট্যাব পেয়ে যাবেন। এর মাধ্যমে আপনি ইউটিউবে ছবি এবং লিখা পোস্ট করতে পারবেন।
* কাস্টম ইউআরএল কি এবং এটি কখন পাবো?
= কাস্টম ইউআরএল হচ্ছে আপনার চ্যানেলের জন্য আপনার পছন্দ অনুযায়ী একটি লিংক তৈরি করা, যাতে সেটি সহজেই মনে থাকে। আপনার যখন ১০০ সাবস্ক্রাইবার হয়ে যাবে তখন এটি সেট করতে পারবেন।
* ইউটিউব প্লে বাটন কি? এটি কখন পাবো?
= ইউটিউব প্লে বাটন হচ্ছে ইউটিউবের দেয়া একটি উপহার যাতে আপনার চ্যানেলের নাম এবং সাবস্ক্রাইবার সংখ্যা লিখা থাকবে। এটি সাধারণত ৩ ধরণের হয়, 100k সাবস্ক্রাইবার হলে সিলভার, 1M হলে গোল্ড এবং 10M হলে ডায়মন্ড প্লে বাটন।

* স্টোরি ট্যাব কি? এটি কখন পাবো?
= স্টোরি ট্যাব হচ্ছে ইউটিউবে আপনার ছোট ছোট ভিডিও আপলোড দেয়ার জন্য একটি মাধ্যম। আপনার চ্যানেলে 10k সাবস্ক্রাইবার হলেই আপনি এটি পেতে পারেন।

* গুগল থেকে ইমেজ নিলে কি কপিরাইট হবে?
= হ্যা অবশ্যই হবে, তবে আপনি একটু নিজের মতো করে এডিট করে ইউজ করলে আশা করি হবেনা। তবে না নেয়াই ভালো। প্রয়োজন হলে কপিরাইট ফ্রি সাইটগুলো থেকে ইমেজ নিয়ে ইউজ করতে পারেন।
* আমার ভিউস, ওয়াচটাইম, সাবস্ক্রাইবার কমে গেছে কেন?
= ইউটিউবের কারিগরী ত্রুটির কারণে অনেকসময় এগুলো কমে যায়। চিন্তা করার কোন কারণ নেই, পরবর্তীতে আবার অ্যাড হতে পারে।
* ইউটিউবের ভিডিও ডাউনলোড করবো কি দিয়ে?
= ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য আপনি TubeMate, SnapTube, Vidmate ইউজ করতে পারেন। এই অ্যাপসগুলো আপনি গুগলে সার্চ দিয়ে ডাউনলোড করে নিতে পারেন। (ডাউনলোড করে ইউটিউবে গিয়ে যেকোন মেইল দিয়ে SingIn করে নিবেন, নাহলে ডাউনলোড করতে প্রবলেম হতে পারে)
* ইউটিউব লোগো, কভার ফটো এবং থাম্বনেইল এর সাইজ কত?
= ইউটিউব লোগো- ১০২৪*১০২৪, কভার ফটো- ২৫৬০*১৪৪০ এবং থাম্বনেইল ১২৮০*৭২০ এগুলো ডিফল্ট সাইজ। তবে এই পরিমাপ অনুযায়ী আপনি বেশিও দিতে পারেন।
* Boya m1 মাইক্রোফোন কোথায় থেকে নিলে অরিজিনাল পাবো?
= আপনি যে কোথাও থেকে নিতে পারেন, তবে ভিতরে দেখবেন যদি কালো চামড়ার ব্যাগ থাকে তাহলে সেটি অরিজিনাল। অনলাইনে অর্ডার করলে BD SHOP থেকে নিতে পারেন।

* স্ক্রিন রেকর্ডের জন্য কোন অ্যাপসটি ভালো?
= স্ক্রিন রেকর্ডারের মধ্যে AZ Screen Recorder এবং DU Screen Recorder বেস্ট। সবচেয়ে DU টি ভালো হবে, এটি গুগলে সার্চ দিয়ে ডাউনলোড করে নিতে পারেন।

* মোবাইলে থাম্বনেইল তৈরি করতে কোন অ্যাপস বেস্ট?
= এজন্য আপনি Pixellab অথবা PicsArt অ্যাপসটি ইউজ করতে পারেন। তবে আপনার থাম্বনেইলের বাংলা লিখা আকর্ষণীয় করতে গুগল থেকে stylish Bangla font ডাউনলোড করতে পারেন।

পরবর্তী পার্ট

More Item

একটি মন্তব্য পোস্ট করুন