-->

এডসেন্স খুলতে যা জানতে হবে। কত ভিউতে কত টাকা? এডসেন্সের টাকা কিভাবে হাতে পাবেন?



এডসেন্স খুলতে যে বিষয়গুলি জানতে হবে।


আমরা অনেকসময় সঠিকভাবে এডসেন্স খুলতে না পেরে পরবর্তীতে সমস্যায় পড়ে যাই। তাই এখন আমি আপনাদের বলবো এডসেন্স একাউন্ট খুলতে কোন বিষয়গুলি জানতে হবেঃ-

* একই মোবাইলে একাধিক এডসেন্স খুলবেননা।
* একই নাম্বার দিয়ে একাধিক এডসেন্স একাউন্ট খুলবেননা।
* একই ইনফরমেশন দিয়ে একাধিক একাউন্ট খুলবেননা।
* আপনার সকল ডিটেইলস আইডি কার্ড অনুযায়ী দিন। কারণ পরবর্তীতে এডসেন্সের চিঠি না পেলে আইডি কার্ড দিয়ে ভেরিফাই করতে হতে পারে। তাই আপনার আইডি কার্ড না থাকলে বাবা, মা, ভাই, বোন যে কারও ইনফো দিয়ে খুলতে পারেন।
* সব ইনফরমেশন সঠিক সঠিক দিবেন, পোস্ট কোড সঠিক দিবেন, কারণ সেই পোস্ট অফিসে আপনার এডসেন্স ভেরিফাই এর একটি চিঠি আসবে।
আশা করি এই বিষয়গুলো মেনে এডসেন্স একাউন্ট খুললে আপনার কোন প্রকার সমস্যা হবেনা।



কত ভিউতে কত টাকা ইনকাম হয়?


অনেকেই ধারণা করেন যত ভিউ তত টাকা। বিষয়টি একদিক দিয়ে সঠিক হলেও পুরোপুরি সঠিক নয়। কারণ ভিডিওতে ভিউয়ের জন্য কোন টাকা দেয়া হয়না।
ইনকাম হয় মুলত আপনার ভিডিওতে শো করা এডসের জন্য। যদি কেউ আপনার সেই এডসে ক্লিক করে তাহলেই আপনার ইনকাম হবে। তাছাড়াও এডস ইম্প্রেশনেও কিছুটা ইনকাম হয়, তা খুবই নগণ্য। মুল ইনকামটি হয় যখন কেউ আপনার ভিডিওতে শো করা এডসে ক্লিক করে। ধরুন আপনার ভিডিওতে মিলিয়ন মিলিয়ন ভিউস হলো এবং এডস শো/ক্লিক কম হলো, তাহলে অবশ্যই আপনার ইনকাম কম হবে। অন্যদিকে একটি ভালো পরিমান ভিউস হলো, ভালো এডস শো হলো এবং ক্লিক ও ঠিকঠাকমতে হলো তাহলে আপনার ইনকামটিও তেমন ভালো হবে। তবে খুব কম ভিউসে বেশি ক্লিক পড়লে আবার ভালোর থেকে খারাপ বেশি হয়ে যাবে। এর ফলে আপনার ইনভ্যালিড ক্লিক এক্টিভিটি হয়ে এডসেন্স একাউন্ট ডিজেবল হতে পারে।
যত ভিউস তত টাকা এই কথাটির একটি সত্যতা আছে। সেটি হলো, ভিউস যত বেশি হবে এডসও তত শো হবে এবং ক্লিক করারও পসিবলিটি বেশি থাকবে। তাই যত ভিউ তত টাকা কথাটি একদিক দিয়ে সঠিক। তবে এই ইনকামটি বিভিন্ন দেশের জন্য বিভিন্নরকম হয়ে থাকে। USA তে যদি ১ মিলিয়ন ভিউতে ১০০$ দেয় তাহলে বাংলাদেশে দিবে ৩০-৪০$, কারণ বাংলাদেশের CPC রেট খুবই কম।      
আশা করি কত ভিউসে কত টাকা ইনকাম হয় বুঝতে পেরেছেন।



এডসেন্সের টাকা কিভাবে হাতে পাবেন?


আমাদের ইউটিউব চ্যানেল হয়ে গেলো, চ্যানেল মনেটাইজও হয়ে গেলো, এডসেন্স থেকে চিঠিও পেলাম, এডসেন্স ভেরিফাই করলাম। আস্তে আস্তে ইউটিউব থেকে ইনকাম হওয়া শুরু করলো ২০ ডলার, ৫০ ডলার এভাবে ১০০$ ইনকাম হয়ে গেলো এখন কিভাবে এই টাকাটি হাতে পাবো? কোন কোন মাধ্যমে হাতে নিতে পারবেন তা নিম্নে আলোচনা করা হলোঃ-
* আপনার এডসেন্স একাউন্টে ১০০$ কমপ্লিট হওয়ার আগে পেমেন্ট অপশনে গিয়ে আপনার ব্যাংক একাউন্ট এড করতে হবে।
* পেমেন্ট অপশনে গিয়ে Add এ ক্লিক করে আপনার ব্যাংক একাউন্ট নাম, একাউন্ট নাম্বার এবং ব্যাংকের BIC/SWIFT কোডটি ব্যাংক থেকে জেনে নিয়ে সেই অপশনে দিবেন।

* ব্যাংক একাউন্টের মধ্যে সবথেকে ভালো হবে ইসলামী ব্যাংক, এখানে আপনি খুব দ্রুত টাকাটি হাতে পাবেন।
* এছাড়াও আপনি চাইলে আপনার হাতের মোবাইলের মাধ্যমেও টাকাটি পেতে পারেন। এজন্য আপনার ডাচ্-বাংলা একাউন্ট থাকতে হবে। ডাচ্-বাংলা একাউন্ট খোলার পর, এডসেন্স পেমেন্ট অপশনে গিয়ে আপনার একাউন্ট নাম এবং একাউন্ট নাম্বার হিসেবে আপনার ফোন নাম্বারের সাথে যে ডিজিট বর্ধিত করেছে তা সহ নাম্বারটি ব্যবহার করবেন। SWIFT কোড আপনি ডাচ্-বাংলা ওয়েবসাইটে গিয়ে সাইটের নিচে পেয়ে যাবেন।
* ১০০$ হয়ে গেলে আপনার সেই একাউন্টে অটোমেটিক টাকা চলে যাবে, তবে ডাচ্-বাংলা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পেতে কিছুটা দেরি হতে পারে।
এভাবেই আপনার ইউটিউবের টাকা আপনি হাতে পাবেন।

পরবর্তী পার্ট

More Item

একটি মন্তব্য পোস্ট করুন