-->

ব্লগারের পোস্ট কপি করা বন্ধ করার উপায়। How to disable copy text in Blogger.

ব্লগারের পোস্ট কপি করা বন্ধ করার উপায়ঃ-

হ্যালো! বন্ধুরা. আশা করি সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আমরা কষ্ট করে কোন বিষয়ে লিখে তা আমাদের ব্লগে পাবলিশড করি। কিন্তু কিছু কিছু মানুষ তা কপি করে তাদের সাইট কিংবা যেকোথাও পোস্ট করে। এতে আমাদের একটু হলেও খারাপ লাগতে পারে। তাই আজ আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগের টেক্সটগুলি ব্লক করে রাখবেন, যাতে কেউ আপনার ব্লগের কোন লিখা কপি করতে না পারে। আমরা গুগলে বিভিন্নভাবে এই বিষয়টির জন্য সার্চ দিয়ে থাকি কিন্তু আশানুরূপ ফল পাইনা। আমরা সার্চ দেই

How to disable text selection in Blogger,

How to disable copy text in Blogger,

How to disable right click on Blogger,

How to protect blog content from copying,

কিন্তু ইংলিশ কন্টেন্টেও ভালো কোন উপায় দেয়া নেই এবং বাংলাতে তো খুঁজে পাওয়াই মুশকিল। তাই আজ আমি আপনাদের এর জন্য সবথেকে সহজ একটি মাধ্যম বলে দিবো, যা ইনশাআল্লাহ আপনার ব্লগার ব্লগের জন্য ১০০% কার্যকরী হবে।

এজন্য প্রথমে আপনাকে যেতে হবে আপনার ব্লগারের এডমিন পেইজে। কিংবা আপনি www.blogger.com লিখলেও যেতে পারবেন।

এরপর আপনি Layout এ ক্লিক করুন।

এরপর যেকোন জায়গায় Add Widget অপশনে ক্লিক করলে এমন একটি পেজ আপনার সামনে চলে আসবে।

এখান থেকে আপনি Html/JavaScript এর প্লাস (+) অপশনে ক্লিক করুন।

এরপর আপনার সামনে এইরকম একটি বক্স আসবে এখানের Title এ আপনি যে কোন কিছু দিয়ে সেইভ করতে পারেন। এরপর নিচের বক্সে আপনি নিম্নে দেয়া কোডটি কপি করে সেখানে Paste করে দিবেন। এরপর Save এ ক্লিক করলেই দেখতে পারবেন আপনার ব্লগের কোন লিখা আর কপি করা যাচ্ছেনা।
পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে একটি ছোট্ট করে কমেন্ট করে দিবেন এবং পারলে আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে ব্লগ এবং ইউটিউবে কানেক্টেড থাকতে পারেন। ধন্যবাদ।

কপি ডিজেবল কোডঃ-

More Item

একটি মন্তব্য পোস্ট করুন